• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

×

বেড়েছে কাঁচা মরিচের দাম, কেজি হাজার টাকা!

  • প্রকাশিত সময় : শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ৭৭ পড়েছেন

অনলাইন ডেস্কঃ

খুচরা বাজারে প্রতি কেজি মরিচ ৮০০ থেকে ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। কোনো কোনো খুচরা অসাধু বিক্রেতা এক হাজার টাকায়ও বিক্রি করছে।বন্যার কারণে তিন দিন ধরে ঢাকা-চট্টগ্রাম সড়কে যান চলাচল প্রায় বন্ধ। সরবরাহ সংকট সৃষ্টি হওয়ায় চট্টগ্রামে কাচাঁবাজারে সবজি ও কাঁচা মরিচের দাম অনেক বেড়েছে।

ব্যবসায়ীরা জানান, চট্টগ্রামের বাজারে অধিকাংশ সবজি আসে বগুড়া, ফরিদপুর, জামালপুরসহ দূরের বিভিন্ন জেলা থেকে। গত তিন দিন কাঁচা মরিচসহ সবজি আসছে না। ফলে বাজারে সংকট দেখা দিয়েছে। এ সুযোগে কয়েকগুণ দাম বাড়িয়ে দিয়েছেন অসাধু খুচরা বিক্রেতারা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক (চট্টগ্রাম) মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, কাঁচা মরিজ বাজারে সরবরাহ না থাকলে দাম বাড়তি নেওয়ার কোনো সুযোগ নেই। আমরা বেশকিছু অভিযোগ পেয়েছি। বাজারে অভিযান পরিচালনা করে অসাধুদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সরেজমিনে নগরের রিয়াজউদ্দিন বাজারে ঘুরে দেখা গেছে, সামান্য কয়েকজন খুচরা বিক্রেতা সীমিত পরিমাণ দেশি কাঁচা মরিচ বিক্রি করছেন। এসব দোকানে প্রতি ১০০ গ্রাম মরিচ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়। দাম শুনে কাঁচামরিচ কিনছেন না অধিকাংশ ক্রেতা।

নাজমুল নামে এক ক্রেতা বলেন, বৃহস্পতিবার ১০০ গ্রাম নিয়েছিলাম ৩৫ টাকা দিয়ে। শবিবার বাজারে ৮০০ থেকে ৯০০ টাকা কেজি দাম চাইছে।

নগরের বহদ্দারহাট, কাজীর দেউড়ি ও কর্ণফুলী কমপ্লেক্স বাজারে ৮০০ থেকে ৯০০ হাজার টাকায় প্রতিকেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে বলে খোঁজ নিয়ে জানা গেছে।

রেয়াজুদ্দিন বাজারের মেসার্স মেম্বার বাণিজ্যালয়ের স্বত্বাধিকারী নুরুল ইসলাম বলেন, বাজারে গত দু-তিন দিন কাঁচা মরিচ না আসায় সংকট সৃষ্টি হয়েছে। মহাসড়কে পানির কারণে দূরের জেলা থেকে সবজি ও মরিচ আনা সম্ভব হচ্ছে না। বৃহস্পতি ও শুক্রবার প্রতি কেজির দাম ১৭০ থেকে ২৮০ টাকার মধ্যে ছিল। এখান বাজারে কাঁচা মরিচ নাই।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA